৭০০০ মিলি অ্যাম্পিয়ারের ব্যাটারীর মোবাইল নিয়ে এল সামসাং

0 18

টেক রিভিউঃ স্যামসাং গ্যালাক্সি এম ৫১

প্রযুক্তির দুনিয়ায় উদ্ভাবিত হচ্ছে নিত্যনতুন চমকপ্রদ সব প্রযুক্তিপন্য । স্যামসাং , অ্যাপল , হুয়াওয়ে সহ বড় বড় কোম্পানিগুলো  একে অপরকে ছাড়িয়ে যাবার প্রতিযোগিতায় নেমেছে । এর ধারাবাহিকতায় স্যামসাং বিশ্বে প্রথমবারের মতো নিয়ে এলো ৭০০০ মিলি অ্যাম্পিয়ারের মেগা ব্যাটারির ফোন স্যামসাং এম ৫১ , যা আপনাকে দেবে অফুরন্ত সাপোর্ট । 

এক নজরে দেখে নেই স্যামসাং এম ৫১ এর প্রধান বৈশিষ্ট্য সমুহ

সেটটির ডিসপ্লে সুরক্ষায় দেয়া আছে গেরিলা গ্লাস ৩ । সেটটির ফ্রেম এবং ব্যাকপার্ট প্লাষ্টিকের । 

ডিসপ্লে হিসেবে দেয়া আছে ৮৭.৪% স্ক্রীন টু বডি রেশিওর ৬.৭ ইঞ্চি ফুল এইচডি প্লাস সুপার অ্যামোলেড ডিসপ্লে , যার রেজুলেশন ১০৮০/২৩৪০ পিক্সেলস ।

সেটটির অপারেটিং সিস্টেম হিসেবে আছে অ্যান্ড্রয়েড ১০ ।

প্রসেসর হিসেবে ব্যাবহৃত হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৩০  মডেলের ৮ন্যানোমিটার অক্টাকোর প্রসেসর  ।অ্যাড্রেনো ৬১৮ জিপিইউ ব্যাবহার করা হয়েছে সেটটিতে যা সুপার গেমিং পারফরমেন্স দিবে । 

ইন্টার্নাল মেমরি আছে ১২৮ জিবি যা এক্সটার্নাল মেমরি কার্ড ব্যাবহার করে আরো বাড়ানো যাবে ।

সেটটির র্যাম ৬ জিবি ।ব্যাক ক্যামেরা হিসেবে চারটি ক্যামেরা ব্যাবহার করা হয়েছে এতে । ৬৪ মেগাপিক্সেল প্রাইমারী ক্যামেরা , যার অ্যাপার্চার ১.৮ । ১২ মেগাপিক্সেল আল্ট্রাওয়াইড ক্যামেরা , ৫মেগা পিক্সেলের ম্যাক্রো ক্যামেরা এবং ৫ মেগাপিক্সেলের ডেপথ সেন্সর ক্যামেরা সেটাপ রয়েছে এতে ।ব্যাক ক্যামেরা হিসেবে চারটি ক্যামেরা ব্যাবহার করা হয়েছে এতে । ৬৪ মেগাপিক্সেল প্রাইমারী ক্যামেরা , যার অ্যাপার্চার ১.৮ । ১২ মেগাপিক্সেল আল্ট্রাওয়াইড ক্যামেরা , ৫মেগা পিক্সেলের ম্যাক্রো ক্যামেরা এবং ৫ মেগাপিক্সেলের ডেপথ সেন্সর ক্যামেরা সেটাপ রয়েছে এতে ।ব্যাক ক্যামেরায় ৩০ ফ্রেম রেটে ৪কে  রেজুলেশনের ভিডিও রেকর্ডিং করা যাবে ।ফ্রন্ট ক্যামেরা হিসেবে আছে ৩২ মেগাপিক্সেলের ২.০ অ্যাপার্চার সেলফি ক্যামেরা যা দিয়ে অসাধারণ সেলফি তোলা সহ ১০৮০ পিক্সেলের ৩০ এফপিএস ভিডিও করা যাবেএছাড়াও সেটটিতে রয়েছেঃ

ব্লুটুথ ৫.০ , সাইড মাউন্টেইন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং সবচেয়ে আকর্ষণীয় ৭০০০ মিলি অ্যাম্পিয়ারের  জাম্বো ব্যাটারী যা ২৫ ওয়াট পর্যন্ত ফার্ষ্ট চার্জার সাপোর্ট  করবে ।সেটটির সম্ভাব্য দাম ধরা হয়েছে বাংলাদেশি টাকার প্রায়  ৩৪০০০-৪০০০০টাকা।  

Leave A Reply

Your email address will not be published.