জেলা ছাত্রলীগের সভাপতি গ্রেফতার দুই হাজার কোটি টাকা পাচার

0 14

ফরিদপুর জেলা ছাত্রলীগের সভাপতি নিশান মাহমুদ শামীম আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। শামিমকে মানি লন্ডারিংয়ের মামলায় গ্রেফতার করা হয়েছে।  বর্তমানে এই ছাত্রলীগ নেতা সাময়িক বহিষ্কৃত।

প্রথমে দিকে না শিকার না করলেও তিন দিনের রিমান্ডের পর স্বাচ্ছায় স্বিকার করে জাবানবন্দি দেয় নিশান। দেবদাস চন্দ(ঢাকা মেট্রোপলিটোন ম্যাজিস্ট্রেট) এর কাছে মামলার তদন্ত কর্মকর্তা জবানবন্দি রেকর্ড এর আবেদন করলে তা মঞ্জুর করেন। নিশানকে কারাগারে পাঠানে হয় বিচারকের আদেশে। ছাত্রলীগ নেতাকে ২১ আগস্ট বিকালে গ্রাফতার করে এবং ২২ আগস্ট তার তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

প্রসঙ্গত, গত ২৬জুন কাফরুল থানা আওয়ামী লীগের সাধারন সম্পাদক বরকত এবং তার ভাই রুবেলের বিরুদ্ধে দুই হাজার কোটি টাকা মানি লন্ডারিংয়ের অভিযোগে সিআইডি একটি মামলা দায়ের করে। ওই মামলায় জেলা ছাত্রলীগের সভাপতি নিশান মাহমুদকে গ্রেফতার করা হয়। এর আগে এ মামলায় রুবেল ও বরকতকে পাঁচ দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করেছে সিআইডি।

জিজ্ঞাসাবাদে ওই টাকা পাচারের সঙ্গে জড়িত অনেকের নাম প্রকাশ করেন আসামিরা।রুবেল-বরকতের স্বীকারোক্তি অনুযায়ী ছাত্রলীগের সভাপতি নিশান মাহমুদ শামীমকে গ্রেফতার করা হয়, সিআইডি জানায় এছাড়াও নিশানের বিরুদ্ধে হামলা ও চাঁদাবাজির মামলা রয়েছে। এর আগে ১৬মে রাতে ফরিদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি সুবল চন্দ্র সাহার বাড়িতে দুই দফা হামলার ঘটনা ঘটে এবং সুবল সাহা ফরিদপুর কোতোয়ালি থানায় একটি মামলা করেন।

পরে ৭জুন ওই মামলার আসামি শহর আওয়ামই লীগের সাধারন সম্পাদক সাজ্জাদ বরকত(বহিষ্কৃত) ও তার ভাই ফরিদপুর প্রেস ক্লাবের সভাপতি (বহিষ্কৃত) ইমতিয়াজ হাসান রুবেলসহ নয়জন কে গ্রেফতা করে পুলিশ। এদিকে জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক সাইফুল ইসলাম পলাতক রয়েছেন (শেষ তথ্য অনুযায়ী) ওই মামলা র আসামি থাকার কারনে।

ওই মামলার আরেক আসামি জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম পলাতক রয়েছেন বলে জানা গেছে। তদন্তে প্রাথমিকভাবে দুই হাজার কোটি টাকা অবৈধ উপায়ে অর্জন ও পাচারের তথ্য পেয়ে ঢাকার কাফরুল থানায় মানি লন্ডারিং আইনে ওই মামলাটি দায়ের করে সিআইডি।

এর পরপরই সিআইডি তদন্তে নামে বরকত ও রুবেলের অবৈধ সম্পদ অর্জনের বিষয় জানতে। তদন্ত অনুযায়ী দুই হাজার কোটি টাকা অবৈধ অর্জন ও পাচারের তথ্য পেয়ে ঢাকা কাফরুল থানায় মানি লন্ডারিং আইনে মামলাটি দায়ের করে।

Leave A Reply

Your email address will not be published.