সোশ্যাল মিডিয়া

বড় ধরনের অ্যাকশনে ইনস্টাগ্রাম, অবরুদ্ধ করলো কয়েকশ হ্যাকারের অ্যাকাউন্ট

ফেসবুকের মালিকানাধীন অ্যাপ্লিকেশন ইনস্টাগ্রাম একটি বড় সিদ্ধান্ত নিয়েছে এবং কয়েকশ হ্যাকারের অ্যাকাউন্ট অবরুদ্ধ করেছে। ইনস্টাগ্রাম যে অ্যাকাউন্টগুলি অবরুদ্ধ করেছে সেগুলি হ্যাকাররা অন্য ব্যবহারকারীর তথ্য চুরি করে বিক্রয় করত। ব্যবহারকারীদের তথ্য চুরি করতে টুইটার এবং টিকটকের মতো সংস্থা ও এক সাথে কাজ করছে।

প্রতিবেদনে বলা হয়েছে, তারা ব্যবহারকারীর নাম ও তথ্য চুরি করে হ্যাকার ফোরামে বিক্রি করে আসছিলো। টিকটক এবং টুইটারের মাধ্যমে ইনস্টাগ্রাম যে অ্যাকাউন্টগুলি অবরুদ্ধা করা হয়েছে সেগুলির মধ্যে হলিউড তারকারা থেকে শুরু করে বড় সাংবাদিকদের অ্যাকাউন্ট রয়েছে।

https://www.neyote.com/wp-content/uploads/বড়-অ্যাকশনে-ইনস্টাগ্রাম-অবরুদ্ধ-করলো-কয়েকশ-হ্যাকারের-অ্যাকাউন্ট-03.png

প্রকৃতপক্ষে, হ্যাকাররা এই চুরিটি এমনভাবে করছিলো যে কোনও সুনামধন্য ব্যবহারকারীর যদি ইনস্টাগ্রাম, টুইটার বা টিকটকে তিনটি প্ল্যাটফর্মের একটিতে অ্যাকাউন্ট থাকে তবে সেই ব্যবহারকারীর নামের সাথে মিল রেখে একটি আইডি তৈরি করতো হ্যাকাররা।  এটি ব্যবহার করে অর্থ উপার্জন করতে ব্যবহৃত। লোকেরা ভাবেন যে অ্যাকাউন্টটি আসল।

ইউজার নামের ওয়েবসাইট চুরি হওয়া ব্যবহারকারীর নামের সম্পূর্ণ বিবরণ চুরি করে। এই ওয়েবসাইট অ্যাকাউন্ট হ্যাকিং, সিম অদলবদল এবং ব্যবহারকারীর নাম চুরির মতো অনেক অসৎ কাজের সাথে জড়িত এরা। ইউজার ফোরামের সমস্ত অ্যাকাউন্ট এবং ব্যবহারকারীর নাম ইনস্টাগ্রাম থেকে সরানো হয়েছে। এই অ্যাকাউন্টগুলি এই ওয়েবসাইটেও বিক্রি করা হয়েছিল। এ জাতীয় অনেকগুলি অ্যাকাউন্ট এই সাইট থেকে বিক্রি করা হচ্ছে, যার দাম $ 40,000 ডলার।

https://www.neyote.com/wp-content/uploads/বড়-অ্যাকশনে-ইনস্টাগ্রাম-অবরুদ্ধ-করলো-কয়েকশ-হ্যাকারের-অ্যাকাউন্ট-02.png
বিক্রি করা অ্যাকাউন্ট গুলির মধ্য মার্কিন যুক্তরাষ্ট্রের প্রাক্তন রাষ্ট্রপতি বারাক ওবামা, বিল গেটস এবং এলন মাস্কের মতো সেলিব্রিটিদের অ্যাকাউন্ট ছিল। এই সমস্ত অ্যাকাউন্ট গুলিতে বিনিয়োগের জন্য আবেদন করা হয়েছিল। সেই হ্যাকিংয়ে ওগুসার্স ডটকমের নামটিও প্রকাশিত হয়েছিল। অজয় পন্ডিচেরি নামে একজন রিয়েল এস্টেট সফটওয়্যার ইঞ্জিনিয়ারকে এই ওয়েবসাইটটি পরিচালনা করেছিল।

2 Comments

  1. Someone necessarily lend a hand to make seriously posts
    I would state. This is the very first time I frequented your web
    page and thus far? I surprised with the research you made to make this actual put up incredible.
    Magnificent activity!

  2. Hmm is anyone else having problems with the images on this blog loading?
    I’m trying to determine if its a problem on my end
    or if it’s the blog. Any responses would be greatly appreciated.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button